শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৮

হবিগঞ্জে ছাত্রলীগ-বিএনপি-পুলিশের ত্রিমুখী সংঘর্ষ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ ছয়জনের কারাদণ্ডের রায় ঘোষণার পর হবিগঞ্জে বিএনপি-ছাত্রলীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় জেলার বিভিন্নস্থানে অগ্নি সংযোগ করে বিক্ষুব্ধরা।


বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত শহরের শায়েস্থানগর এলাকায় দুই দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।
পুলিশ জানিয়েছে, খালেদার মামলার রায়ের পরপরই শায়েস্থানগর পয়েন্টে বিএনপির নেতাকর্মীরা নাশকতার চেষ্টা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। ঘন্টাখানেক পর আবারও শায়েস্তানগরের পইল রোডে বিএনপি কর্মীরা নাশকতার চেষ্টা চালায়। পুলিশ বাঁধা দিলে বিএনপি-ছাত্রলীগ ও পুলিশের মধ্যে সংঘর্ষ বাঁধে। উভয় পক্ষ এসময় ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় পুলিশ দুই বিএনপি কর্মীকে আটক করেছে।
এছাড়া জেলার বানিয়াচং উপজেলায় মিছিল বের করলে ৩ বিএনপি কর্মীকে আটক করে পুলিশ। পরে দুর্বৃত্তরা শহরের অনন্তপুর এলাকায় শিবিরের কার্যালয়ে অগ্নিসংযোগ করে।
চুনারুঘাট উপজেলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশ মিছিলটি পণ্ড করে দেয়।
এদিকে, আদালত এলাকায় অবস্থান নেওয়া আওয়ামী লীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা শহরের আনন্দ মিছিল বের করে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

বন্দরবাজারে সংঘর্ষের ঘটনার পুলিশের মামলা #আলোকচিত্রী :মুছলিম আলী

নিজস্ব প্রতিবেদক :: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজা হওয়ার পর সিলেটের বন্দর বাজারে সংঘর্ষের ঘটনায় বিএনপি-ছাত্রদলে...